ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

এভারকেয়ার হাসপাতালে ভ্রাম্যমাণ শিল্প প্রদর্শনী 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৬, ২৩ ফেব্রুয়ারি ২০২২

ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা (আইএসডি) সম্প্রতি ‘হিরোজ অফ আওয়ার টাইম’ শীর্ষক এক ভ্রাম্যমাণ শিল্প প্রদর্শনী আয়োজন করেছে। প্রদর্শনীটি এভারকেয়ার হসপিটাল ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে। চলমান বৈশ্বিক মহামারিতে সবাইকে নিরাপদ রাখতে স্বাস্থ্যসেবা খাত সংশ্লিষ্টদের প্রচেষ্টা ও সহায়তার জন্য তাদের প্রতি সম্মানে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।   

স্বাস্থ্যখাতে কাজ করা ডাক্তার, নার্স ও সংশ্লিষ্ট অন্যান্যরা করোনা ভাইরাসের ঝুঁকির মধ্যে রয়েছেন। এরপরও প্রতিদিন হাসপাতাল, স্বাস্থ্যকেন্দ্র ও কেয়ার ফ্যাসিলিটিসে সম্মুখসারির কর্মীরা এ বৈশ্বিক সঙ্কটের সামনের দিকে থেকে জীবন বাঁচাতে ও মানুষের দুর্ভোগ কমাতে নিরলস কাজ করে যাচ্ছেন। তাদের সাহসিকতা ও সহমর্মিতার স্বীকৃতিস্বরূপ আইএসডি এ প্রদর্শনী আয়োজন করেছে।  

এ নিয়ে আইএসডি’র ভিজ্যুয়াল আর্ট টিচার ও পারসোনাল প্রজেক্ট কো-অর্ডিনেটর ব্রিজেট মুতাসা বলেন, “ভ্রাম্যমাণ এ শিল্প প্রদর্শনীর মাধ্যমে আমরা আমাদের নিরাপদে রাখতে সম্মুখসারির যোদ্ধাদের অবিরাম প্রচেষ্টার প্রতি কৃতজ্ঞতা জানাতে চেয়েছি। আমাদের শিক্ষার্থীরা সংহতি, সাহস এবং উদারতার চেতনার প্রতিফলন ঘটায় এমন শিল্পকর্ম তৈরি করেছে। আমাদের প্রত্যাশা এ উদ্যোগ এ কঠিন সময়ে সবার মধ্যে আনন্দ ও সাহস সঞ্চার করবে।”  
এভারকেয়ার হসপিটাল ঢাকা’র চিফ মার্কেটিং অফিসার ভিনয় কাউল বলেন, “আইএসডি স্কুলের এই মহৎ উদ্যোগের অংশীদার হতে পারা আমাদের জন্য সৌভাগ্যের। স্বাস্থ্যকর্মীদের প্রচেষ্টাকে স্কুলের শিক্ষার্থীরা অত্যন্ত সৃজনশীলভাবে তাদের প্রতিভা দিয়ে উপস্থাপন করেছে।”

এভারকেয়ার হসপিটালের ভেতরে দশটি স্থানে বিভিন্ন বোর্ডে চিন্তা-উদ্রেককারী এ শিল্পকর্মগুলো প্রদর্শিত হচ্ছে। তৃতীয় থেকে দশম গ্রেডের শিক্ষার্থী, শিক্ষক ও আইএসডি’র কর্মীরা অনুপ্রেরণাদায়ক শিল্পকর্ম তৈরিতে এগিয়ে এসেছেন। 

শিল্পকর্মগুলোয় সহানুভূতি, মানবতা এবং বীরত্বের বিভিন্ন আখ্যান ফুটে উঠেছে। আরও বেশি মানুষ যাতে এ শিল্পকর্মগুলো উপভোগ করতে পারেন, এজন্য আইএসডি এ প্রদর্শনীটি শীঘ্রই আরও অনেক স্থানে আয়োজন করবে। 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি